1. admin@betnanews24.com : Betna :
হাওয়া ভবন খুলে নজিরবিহীন দুর্নীতি | বেতনা নিউজ ২৪
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন

হাওয়া ভবন খুলে নজিরবিহীন দুর্নীতি

নিজস্ব প্রতিবেদক,
  • প্রকাশিত : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২
  • ১৪৫ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক,

 

যারা তাদের শাসনামলে হাওয়া ভবন, খোয়াব ভবন খুলে পাহাড় সমান দুর্নীতি আর লুটপাটে আকণ্ঠ নিমজ্জিত ছিল, দেশের মানুষের কল্যাণে বাস্তবায়িত মেগাপ্রকল্প তাদের গাত্র দাহের সৃষ্টি করবে সেটাই স্বাভাবিক ।

বিএনপি এ দেশের মানুষের ভাগ্য উন্নয়নের রাজনীতিতে কখনোই আস্থা রাখেনি । তাদের রাজনৈতিক দর্শনই ছিল লুটপাটতন্ত্র প্রতিষ্ঠা করা ।

মঙ্গলবার (২৬ জুলাই) আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক বিবৃতিতে এ কথা জানান ।

বিবৃতিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, গত এক যুগেরও বেশি সময় সফল রাষ্ট্রনায়ক বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা এমপির ভিশনারি নেতৃত্বে দেশের অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। পাহাড় সমান প্রতিবন্ধকতা ও অসংখ্য চ্যালেঞ্জ

মোকাবিলা করে স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে বাংলাদেশ। শুধু মেগাপ্রকল্প বাস্তবায়িত হচ্ছে তা নয়,

 

বিবৃতিতে তিনি আরও বলেন, বর্তমানে যারা বৈদেশিক মুদ্রার রিজার্ভ নিয়ে প্রশ্ন তুলছেন তাদের মনে রাখা উচিত, তাদের শাসনামলে দুর্নীতিতে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার কারণেই দেশের অর্থনৈতিক ভীত অত্যন্ত দুর্বল হয়ে পড়েছিল ।

 

শেখ হাসিনার নেতৃত্বেই বাংলাদেশের রপ্তানি আয় ৫০ বিলিয়ন ডলার ছাড়িয়েছে। যুক্তরাষ্ট্রের বিখ্যাত সাময়িকী ‘নিউজ ইউক’ যখন বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি নিয়ে নিবন্ধ প্রকাশ করে তখন আমাদের দেশের একদল হতাশাবাদী ব্যর্থ রাজনীতিক হায় হায় রব তোলে!

 

 

আরো পড়ুন…. ওবায়দুল কাদেরের চালেঞ্জ

 

 

তাদের মনে রাখা উচিত, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে উন্নত রাষ্ট্রসমূহ যেখানে মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে রাখতে পারছে না, সেখানে বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে আজকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে । বিশ্ববাজারে ক্রমাগতভাবে জ্বালানি মূল্য বৃদ্ধির কারণে অনেক উন্নত দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ আশঙ্কাজনকভাবে হ্রাস পেয়েছে, যোগ করেন তিনি ।

ওবায়দুল কাদের বলেন, বর্তমান সঙ্কট একটি বৈশ্বিক সঙ্কট । বাংলাদেশ যাতে এই সঙ্কটের অভিঘাতে জর্জরিত না হয় সেজন্য সতর্কতামূলক পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। বর্তমান সরকার সামনের সঙ্কট মোকাবিলার জন্য সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করছে।

 

 

ওবায়দুল কাদের

 

 

বেতনা নিউজ ২৪/নি/প্র/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা