1. admin@betnanews24.com : Betna :
হোন্ডা নিয়ে আসলো ২৯৩ সিসির বাইক - বেতনা নিউজ ২৪
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৬:১১ পূর্বাহ্ন

হোন্ডা নিয়ে আসলো ২৯৩ সিসির বাইক

নিজস্ব প্রতিবেদক,
  • প্রকাশিত : রবিবার, ১৪ আগস্ট, ২০২২
  • ৪২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক,

 

২৯৩ সিসির নতুন (সিবি৩০০এফ) বাইক লঞ্চ করল হোন্ডা ।  নতুন বাইক বাজারে আসা প্রসঙ্গে ভারতে হোন্ডার ম্যানেজিং ডিরেক্টর, প্রেসিডেন্ট ও সিইও আটসুশি ওগাটা বলেন, ভারতে বাইকের বাজারে আমুল পরিবর্তন হচ্ছে। মিড সাইজ সেগমেন্টের বাইকপ্রেমীরা আধুনিকতা, পারফর্ম্যান্স ও বিভিন্ন স্পেসিফিকেশনের মধ্যে একটি সামঞ্জস্য খুঁজছেন। ফলে নতুন এ বাইকটি তাদের আরো উন্নতমানের রাইডিংয়ের অভিজ্ঞতা প্রদান করবে, তা বলাই বাহুল্য।
লঞ্চ হওয়ার সঙ্গে সঙ্গেই বাইকপ্রেমীদের মধ্যে নতুন এ বাইক নিয়ে উৎসাহ চোখে পড়ার মতো। হোন্ডার প্রিমিয়াম বিগউইং ডিলারশিপ নেটওয়ার্কের মাধ্যমে এ নতুন বাইকটি বিক্রি করা হবে। এ মুহূর্তে ভারতের বাজারে দুটি স্ট্রিটফাইটার রয়েছে হোন্ডার। একটি সিবি ৩০০আর এবং অন্যটি সিবি ৩৫০। নতুন এ সংযোজনের ফলে হোন্ডার প্রিমিয়াম সেগমেন্টের স্ট্রিটফাইটারের তালিকায় আরেকটি নতুন পালক যে যুক্ত হলো তা বলাই বাহুল্য।
দিল্লিতে নতুন সিবি ৩০০এফ বাইকটির ডিল্যাক্স ভ্যারিয়েন্টের দাম (এক্স শোরুম) ২ লাখ ২৬ হাজার রুপি, ডিলাক্স প্রোর দাম রাখা হয়েছে ২ লাখ ২৯ হাজার রুপি। তিনটি রঙ (ম্যাটএক্সি গ্রে মেটালিক, ম্যাট মার্ভেল ব্লু মেটালিক ও স্পোর্টস রেড), তাই বেছে নেয়ার অপশন থাকছে গ্রাহকদের কাছে।
ইঞ্জিন
এই বাইকটিতে রয়েছে ২৯৩ সিসির ৪ ভ্যাল্ভের অয়েল কুলড ডিওএইচসি ইঞ্জিন। এই ইঞ্জিনটির মাধ্যমে আপনি পেয়ে যাবেন,২৪ বিএইচপি ও ৭৫০০ আরপিিএম। এছাড়াও পেয়ে যাবেন ২৫.৬ এসএম-এর টর্ক। বাইকটিতে রয়েছে অ্যাসিস্ট স্লিপার ক্লাচসহ হোন্ডা সিলেক্টেবেল টর্ক কন্ট্রোলসহ মোট পাঁচ গিয়ারের বক্স।
পরিধি
নতুন এ বাইকটি মোট ২০৮৪ এমএম লম্বা, ৭৬৫এমএম চওড়া। এ ছাড়াও বাইকটিতে রয়েছে ১৯৯০ এমএম হুইলবেস। সামনে রয়েছে ১৭ ইঞ্চির ১১০/৭০ সেকশনের টায়ার ও পেছনে রয়েছে ১৫০/৬০ সেকশনের টায়ার। এ ছাড়াও রয়েছে ডুয়াল চ্যানেলের এবিএস।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা