1. admin@betnanews24.com : Betna :
১৫ অক্টোবর পথশিশু উৎসব-২০২২ পালিত হবে | বেতনা নিউজ ২৪ জাতীয়
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:০৭ পূর্বাহ্ন

১৫ অক্টোবর পথশিশু উৎসব-২০২২ পালিত হবে

অনলাইন ডেস্ক,
  • প্রকাশিত : সোমবার, ১০ অক্টোবর, ২০২২
  • ৪১ বার পঠিত

অনলাইন ডেস্ক,

বিশ্ব পথশিশু দিবস উপলক্ষে জুম বাংলাদেশ আয়োজন করতে যাচ্ছে পথশিশু উৎসব-২০২২। সুবিধাবঞ্চিত শিশুরা আমাদের সমাজে সবচেয়ে অবহেলিত এবং নিগৃহীত।

প্রকৃতির এই শহরে পথশিশুদের জীবনটা কেমন কখনো কি ভেবে দেখেছেন? পথে-ঘাটে ভিক্ষা করে, কেউ বোতল কুড়িয়ে, কেউবা ফুল, চকলেট পানি বিক্রি করে তাদের জীবন চালায়। সুবিধাবঞ্চিত পথশিশুদের সাদাকালো এই জীবনে উৎসব বলতে কোনো কিছু থাকে না। তাদের জীবনটা এই পথের অন্ধকারের মাঝেই আটকে থাকে।

জুম বাংলাদেশ ২০১৬ সাল থেকে সুবিধাবঞ্চিত এই শিশুদের জীবনমান উন্নয়নে কাজ করে আসছে। ঢাকায় তাদের ৬টি স্কুলে প্রায় ৫৫০ এর বেশি সুবিধাবঞ্চিত শিশু বিনামূল্যে পাঠদান করার সুযোগ পাচ্ছে।

২ অক্টোবর বিশ্ব পথশিশু দিবস। পথশিশু অর্থাৎ ছিন্নমূল শিশুদের পুনর্বাসন তথা তাদের জীবনমান উন্নত করার মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার লক্ষ্যে দিবসটি পালিত হয়। এই শিশুদের সাদাকালো জীবনে একটু আনন্দের ছোঁয়া দিতে এবার বিশ্ব পথশিশু দিবসে আগামী ১৫ অক্টোবর দিনব্যাপী গুলশান বিচারপতি শাহাবুদ্দিন আহমদ পার্কে  জুম বাংলাদেশ আয়োজন করছে ‘পথশিশু উৎসব ২০২২’। ওই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

এছাড়াও ওই অনুষ্ঠানে শিশুদের আনন্দ দিতে উপস্থিত থাকবে জনপ্রিয় টিভি প্রোগ্রাম শো সিসিমপুরের লাইভ চরিত্রগুলো। মূলত পথশিশুদের প্রতি আমাদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে সমাজের সবাইকে উদ্ভুদ্ধ করতে এবারের এই আয়োজনটি সাজানো হয়েছে। এই আয়োজনে দিনব্যাপী শিশুদের নিয়ে বিভিন্ন অনুষ্ঠানের পাশাপাশি আরও থাকছে নানা ধরনের খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

পথশিশুরা আমাদের সমাজেরই একজন, তাদের প্রতি আমাদের সবারই সজাগ দৃষ্টি দেওয়া প্রয়োজন, অন্যথায় এই শিশুরা আমাদের সমাজের জন্য বোঝা হয়ে দাঁড়াবে।

এই অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার হিসেবে থাকছে নিউজ পোর্টাল ঢাকাপোস্ট২৪.কম। এই অনুষ্ঠানে আপনিও চাইলে অংশগ্রহণ করতে পারেন রেজিস্ট্রেশনের মাধ্যমে। রেজিস্ট্রেশন লিংক:

 

বিভাগ : জাতীয়

বেতনা নিউজ ২৪ /অ/ডে/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা