1. admin@betnanews24.com : Betna :
২০০ মরদেহ উদ্ধার : ইউক্রেন | বেতনা নিউজ ২৪
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন

২০০ মরদেহ উদ্ধার : ইউক্রেন

বেতনা নিউজ ২৪ ডেস্ক :
  • প্রকাশিত : বুধবার, ২৫ মে, ২০২২
  • ১০৮ বার পঠিত
সংগৃহীত ছবি

আন্তর্জাতিক ডেস্ক,

ইউক্রেনের মারিওপোলে একটি বহুতল ভবনের ধ্বংসস্তুপ থেকে অন্তত ২০০ মরদেহ পাওয়া গেছে ।এক সময়কার সাজানো বন্দরনগরী মারিওপোল এখন ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। রুশ বাহিনীর হাতে পতনের মাধ্যমে তিন মাসের অবরোধের অবসান ঘটেছে গত সপ্তাহে। এরই মধ্যে ইউক্রেন জানিয়েছে শহরের এক বহুতল ভবন থেকে কমপক্ষে ২০০ মৃতদেহ পাওয়া গেছে। কর্তৃপক্ষ বলছে মৃতদেহগুলো উদ্ধার করার মতো অবস্থায় নেই।

লুহানস্ক ও দনেৎস্কে অন্তত ১৪ বেসামরিক নিহতের কথা নিশ্চিত করেছে ইউক্রেন। আহত হয়েছে কমপক্ষে ১৫ জন। লুহানস্কের গভর্নরের দাবি প্রতি মুহূর্তে খারাপ হচ্ছে শহরের পরিস্থিতি।

এদিকে খারকিভ থেকে রাশিয়া সেনা প্রত্যাহারের পরও মঙ্গলবার নতুন করে বোমা হামলা শুরু হয়েছে। এছাড়া সুমিতেও রুশ আক্রমণ অব্যাহত রয়েছে বলে জানিয়েছে কিয়েভ।

অন্যদিকে ন্যাটোয় যোগ দেয়ার ব্যাপারে আলোচনা করতে তুরস্কের রাজধানী আঙ্কারায় পৌঁছেছে সুইডেন ও ফিনল্যান্ডের প্রতিনিধি দল। মস্কো-বেইজিংয়ের সামরিক মহড়ার কঠোর সমালোচনা করেছে যুক্তরাষ্ট্র। টোকিয়োতে কোয়াড নেতাদের বৈঠককালে এই মহড়া করে মস্কো বেইজিং।

এদিকে ইউক্রেনে যুদ্ধ শুরুর পরপরই রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ব্যর্থ হত্যাচেষ্টা করা হয় বলে দাবি করেছে, ইউক্রেনের মেজর জেনারেল কিরিলো বুদানোভ।

বেতনা নিউজ ২৪/আ/ডে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা