1. admin@betnanews24.com : Betna :
২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলবে বাংলাদেশ | বেতনা নিউজ ২৪ খেলাধুলা
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:২৬ পূর্বাহ্ন

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলবে বাংলাদেশ

খেলা ডেস্ক,
  • প্রকাশিত : সোমবার, ৭ নভেম্বর, ২০২২
  • ৩২ বার পঠিত

খেলা ডেস্ক,

 

আগামী ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য ২০২৪ টি-টুয়েন্টি বিশ্বকাপে সরাসরি জায়গা করে নিয়েছে ১২ দল তার মধ্যে রয়েছে বাংলার টাইগাররাও । ২০২৪ সালের আসরটিতে র‍্যাংকিংয়ের ভিত্তিতে সুযোগ পেয়েছে বাংলাদেশ ও আফগানিস্তান। আর আসরের বাকি দলগুলো আসবে বাছাই পেরিয়ে।

আসন্ন ২০২৪ টি-টুয়েন্টি বিশ্বকাপ আসরের বাছাই প্রক্রিয়া আগেই চূড়ান্ত করেছিল আইসিসি। গত ৩১ মে সংস্থার নতুন নিয়ম অনুযায়ী, ২০২২ বিশ্বকাপে সুপার টুয়েলভের দুটি গ্রুপের সেরা চারটি করে আটটি দল পাবে সরাসরি অংশগ্রহণের টিকেট। বাকি দুটি স্বাগতিক দেশ।

জায়গা নিশ্চিত করা ১০ দল ছাড়া ১৪ নভেম্বর ২০২২ সাল পর্যন্ত আইসিসি টি-টুয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষ ০২ দল সরাসরি জায়গা পাবে। সেই হিসেবে জায়গা নিশ্চিত করেছে বাংলাদেশ ও আফগানিস্তান। আর আগামী ১৪ নভেম্বর পর্যন্ত সম্ভাব্য দলগুলোর কোনো আন্তর্জাতিক টি-টুয়েন্টি ম্যাচ নেই।

আগামী বিশ্বকাপে সরাসরি জায়গা করে নিয়েছে গ্রুপ ১-এর শীর্ষ চারে থাকা শক্তিশালী নিউজিল্যান্ড, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা। গ্রুপ ২-থেকে সরাসরি খেলবে আরও শক্তিশালী ভারত, পাকিস্তান, সাউথ আফ্রিকা ও নেদারল্যান্ডস। সুপার টুয়েলভের সরাসরি খেলবে স্বাগতিক দুই দেশ ও র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা বাংলাদেশ ও আফগানিস্তান।

 

 

বিভাগ : খেলা

 

 

বেতনা নিউজ ২৪ /খে/ডে/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা