1. admin@betnanews24.com : Betna :
৩০ ডিসেম্বর গনমিছিল করবে বিএনপি | বেতনা নিউজ ২৪ রাজনীতি
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:১৫ অপরাহ্ন

৩০ ডিসেম্বর গনমিছিল করবে বিএনপি

অনলাইন ডেস্ক,
  • প্রকাশিত : শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২
  • ৪০ বার পঠিত

অনলাইন ডেস্ক,

 

পূর্ব ঘোষিত ১০ দফা দাবিতে আগামী ২৪ ডিসেম্বর ঢাকাসহ সারাদেশে গণমিছিলের যে কর্মসূচি ঘোষণা দিয়েছিল বিএনপি, সেই তারিখ পুনর্বিন্যাস করা হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর শুক্রবার রাজধানীতে গণমিছিল অনুষ্ঠিত হবে। আর সারাদেশে পূর্বঘোষিত ২৪ ডিসেম্বরই গণমিছিল হবে।

 

শনিবার (১৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

গণমিছিলের তারিখ পরিবর্তনের ব্যাখায় বিএনপির এই নেতা বলেন, যেহেতু বিএনপি সংঘাত চায় না। শান্তিপূর্ণ উপায়ে গণতান্ত্রিক পন্থায় সংকট সমাধান চায়। একই সঙ্গে যেহেতু আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাদের দলীয় কাউন্সিলের কারণে গণমিছিল কর্মসূচি পরিবর্তনের প্রত্যাশা করেছেন এবং আহ্বান জানিয়েছেন। সেহেতু আমরাও রাজনৈতিক দল হিসেবে আচরণ করতে চাই।

তিনি বলেন, ১০ দফা দাবি আদায় ২৪ ডিসেম্বর গণমিছিল কর্মসূচি যে ঘোষণা দেওয়া হয়েছিল। ওই দিন এই কর্মসূচি ঢাকায় করব না। তবে সারাদেশের মহানগর ও জেলায় ওই দিনই কর্মসূচি অনুষ্ঠিত হবে। ঢাকায় এই কর্মসূচি ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

৩০ ডিসেম্বর কর্মসূচির নতুন তারিখ ঠিক করার নিয়েও একটা ব্যাখ্যা দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির এই নেতা। তিনি বলেন, অনির্বাচিত সরকারের বিরুদ্ধে আমাদের যে আন্দোলন, যথাযথ নির্বাচন দাবি আদায়ের যে লড়াই, সেজন্য জনগণকে ৩০ ডিসেম্বর স্মরণ করিয়ে দেওয়া গুরুত্বপূর্ণ। কারণ ২০১৮ সালের এই দিনে সরকার দিনের ভোট রাতে করে ক্ষমতায় এসেছে।

এই লড়াইয়ে অনেক রাজনৈতিক দল যুক্ত হবেন তাদের মধ্যে অনেকেই একই দিন কর্মসূচি ঘোষণা করেছেন, এজন্য সব দলকে ধন্যবাদ জানিয়ে নজরুল ইসলাম বলেন, আমরা আশা করছি যুগপৎ আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটানো সম্ভব হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন— বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রমুখ।

 

 

বিভাগ : রাজনীতি

বেতনা নিউজ ২৪ /অ/ডে/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা