1. admin@betnanews24.com : Betna :
৫ দফা দাবিতে সিলেটে পরিবহন শ্রমিকদের ধর্মঘট - বেতনা নিউজ ২৪
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৬:২৮ অপরাহ্ন

৫ দফা দাবিতে সিলেটে পরিবহন শ্রমিকদের ধর্মঘট

অনলাইন ডেস্ক,
  • প্রকাশিত : মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৯ বার পঠিত

অনলাইন ডেস্ক,

 

সিলেটে পুলিশের হয়রানি বন্ধ করা সহ ৫ দফা দাবিতে পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘট চলছে। এতে বন্ধ রয়েছে সব ধরনের যানবাহন চলাচল। মঙ্গলবার সকাল থেকে শুরু হওয়া ধর্মঘটের ফলে চরম ভোগান্তিতে পড়েছে যাত্রী ও পর্যটকরা। যানবাহন না পেয়ে পায়ে হেঁটেই যেতে হচ্ছে তাদের। তবে স্বাভাবিক রয়েছে ট্রেন চলাচল।

কয়েকদিন ধরেই ৫ দফা দাবিতে নগরে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে ‘সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদ’। তাদের দাবি পূরণ না হলে কর্মবিরতিরও হুমকি দিয়ে আসছেন সংগঠনের নেতারা।

সংগঠনের নেতাদের দাবি, দীর্ঘদিন ধরে পুলিশ কমিশনার ও ট্রাফিক বিভাগের উপ-কমিশনারকে প্রত্যাহার, মামলা ও রেকার বাণিজ্য বন্ধ, পাথর কোয়ারী খুলে দে্ওয়াসহ ৫ দফা দাবিতে আন্দোলন করে আসছিলেন তারা। দাবি না মানায় পুরো জেলায় আজ যান চলাচল বন্ধ রাখা হয়েছে। তাদের দাবির সাথে একাত্মতা জানিয়েছে শ্রমিকদের ৬টি সংগঠন। আজকের মধ্যে দাবি মানা না হলে আগামীকাল পুরো বিভাগে পরিবহন ধর্মঘটের হুঁশিযারি দেন আন্দোলনকারীরা।

সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন সোমবার সন্ধ্যায় বলেন, দীর্ঘদিন ধরে আমরা ন্যায্য ৫টি দাবি জানিয়ে আসছি। কিন্তু আমাদের সঙ্গে নানা টালবাহানা করা হচ্ছে। আমাদের একটি দাবিও আজ পর্যন্ত মানা হয়নি।

তিনি আরও বলেন, ৮ সেপ্টেম্বর আমরা এই দাবিগুলো জানিয়ে দক্ষিণ সুরমার হুমায়ুন রশিদ চত্বরে মানববন্ধন করেছি এবং গত সোমবার স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছি। স্মারকলিপির অনুলিপি সিলেট প্রশাসনের সংশ্লিষ্ট সকল সেক্টরেও প্রেরণ করা হয়েছে। কিন্তু এরপরও আমাদের দাবিগুলো মেনে না নেওয়ায় আমরা এ কঠোর আন্দোলনে নামতে বাধ্য হয়েছি।

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক জাকারিয়া আহমদ জানান, দীর্ঘদিন ধরে এসব দাবি জানানো হলেও আশ্বাসের মধ্যেই তাদের বার বার আটকে রাখছে প্রশাসন। একটি দাবিও আজ পর্যন্ত বাস্তবায়ন করা হয়নি।

এর আগে গতকাল সোমবার ধর্মঘটের ডাক দেয় ছয়টি নিবন্ধিত সংগঠনের সমন্বয়ে গঠিত সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদ।

 

 

 

 

 

বেতনা নিউজ ২৪ /অ/ডে/

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা