মেক্সিকোতে বন্দুকধারীর গুলিতে নিহত ১৮

আন্তর্জাতিক ডেস্ক,

 

সম্প্রতি বন্দুকধারীদের গুলিতে দক্ষিণ-পশ্চিম মেক্সিকোর সান মিগুয়েল টোটোলাপান শহরের মেয়রসহ ১৮ জন নিহত হয়েছেন।

স্থানীয় কর্মকর্তার বরাত দিয়ে বৃহস্পতিবার (৬ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

 

 

পুলিশ জানায়, স্থানীয় সময় বুধবার দুপুর ২টার দিকে সান মিগুয়েল টোটোলাপান শহরের সিটি হলে মেয়রকে হত্যার উদ্দেশে হামলা চালান বন্দুকধারীরা। বন্দুকধারীদের গুলিতে মেয়র কনরাডো মেন্ডোজা আলমেদা ছাড়াও আরও ১৭ জন হত্যাকাণ্ডের শিকার হন। অনলাইনে পোস্ট করা বেশ কয়েকটি ছবিতে বন্দুকধারীদের হামলার কারণে ভবনটিতে বুলেটের অসংখ্য ছিদ্র লক্ষ্য করা যায়।

মেয়র কনরাডো মেন্ডোজা আলমেদারের দল পিআরডি এ হত্যাকাণ্ডকে ‘কাপুরুষোচিত’ উল্লেখ করে তীব্র নিন্দা জানিয়েছে। সেইসঙ্গে দলটি এ হত্যাকাণ্ডের দ্রুত বিচার দাবি করেছে। এ ছাড়া দলটি হামলার জন্য লস টেকুইলেরোস নামক একটি অপরাধী গোষ্ঠীকে দায়ী করেছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, বন্দুকধারীদের হাতে নিহতের শিকার ব্যক্তিদের মধ্যে পুলিশ কর্মকর্তা এবং কাউন্সিল কর্মীরাও রয়েছেন। হত্যাকাণ্ডের পর মাটিতে পড়ে থাকা রক্তাক্ত মরদেহের গ্রাফিক ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।

নিহত মেয়র মেন্ডোজা আলমেদার বাবা হুয়ান মেন্ডোজা অ্যাকোস্টা সাবেক মেয়র ছিলেন। সিটি হলে হামলার আগে তাকেও তার বাড়িতে হত্যা করেন বন্দুকধারীরা।

 

 

বিবিসি বলছে, স্থানীয় গণমাধ্যমে দেখা একটি প্রাথমিক প্রতিবেদনে গুয়েরোর অ্যাটর্নি জেনারেল বলেছেন এ ঘটনায় ১৮ জন নিহত এবং তিনজন আহত হয়েছেন।

হামলার পর মেক্সিকোর জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, তারা বন্দুকধারীদের খুঁজে বের করতে ওই এলাকায় সেনা ইউনিট মোতায়েন করছে।

 

 

বিভাগ : আন্তর্জাতিক

 

বেতনা নিউজ ২৪ /আ/ডে/

1 comment

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

Exit mobile version