1. admin@betnanews24.com : Betna :
জামিনে মুক্তি পেলেন ড. মুহা. ইউনুস | বেতনা নিউজ ২৪ জাতীয়
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন

জামিনে মুক্তি পেলেন ড. মুহা. ইউনুস

অনলাইন ডেস্ক,
  • প্রকাশিত : রবিবার, ২৮ জানুয়ারি, ২০২৪
  • ৯৩ বার পঠিত

অনলাইন ডেস্ক,

 

শ্রম আপিল ট্রাইব্যুনালে আত্মসমর্পণ করে মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জামিন পেয়েছেন শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ চারজন।

আজ  রোববার (২৮ জানুয়ারি) সকাল ১০টায় শ্রম অ্যাপিলেট ট্রাইব্যুনালে আত্মসমর্পণ করার পাশাপাশি জামিন প্রার্থনা করেন ড. ইউনূস। পরে বিচারক মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তাদের স্থায়ী জামিন দেন।ড. ইউনূসের আইনজীবী আবদুল্লাহ আল-মামুন এ তথ্য নিশ্চিত করেছেন। এ মামলায় অন্য আসামিরা হলেন- গ্রামীণ টেলিকমের এমডি আশরাফুল হাসান, পরিচালক নুরজাহান বেগম ও মো. শাহজাহান।

আইনজীবীরা জানান, আপিলে ড. ইউনূসের পক্ষে ২৫টি আইনি যুক্তি তুলে ধরা হয়।

এর আগে শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলায় গত ১ জানুয়ারি ড. মুহাম্মদ ইউনূসসহ চার আসামিকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত। আপিল করার শর্তে তাদের ১ মাসের জামিন দেওয়া হয়। একইসঙ্গে প্রত্যেককে ৩০ হাজার টাকা করে জরিমানা করা হয়। ঢাকার শ্রম আদালতের বিচারক শেখ মেরিনা সুলতানা এ রায় ঘোষণা করেন।

উল্লেখ্য, ২০২১ সালের ৯ সেপ্টেম্বর ঢাকার তৃতীয় শ্রম আদালতে কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের শ্রম পরিদর্শক আরিফুজ্জামান বাদী হয়ে ড. ইউনূসসহ চারজনের বিরুদ্ধে এ মামলা করেন। মামলায় শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে নির্দিষ্ট লভ্যাংশ জমা না দেওয়া, শ্রমিকদের চাকরি স্থায়ী না করা, গণছুটি নগদায়ন না করার অভিযোগ আনা হয়।

 

 

বিভাগ : জাতীয় ।

 

 

বেতনা নিউজ ২৪ /অ/ডে/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা